করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট!

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় তার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। আপাতত প্রেসিডেন্ট ভবনেই আছেন তিনি।

জানা গেছে, এরই মধ্যে হাইড্রক্সিক্লোরোকুইন আর অ্যাজিথ্রোমাইসিন খাওয়া শুরু করেছেন তিনি। অথচ, করোনাভাইরাসকে শুরু থেকে তেমন গুরুত্ব দেননি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।
করোনাভাইরাসকে ‘লিটল ফ্লু’ বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। এমনকি মাস্ক পরার ব্যাপারেও আপত্তি ছিল তার। কিন্তু নিজের দেশে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করতেই রীতি মতো আতঙ্কিত হয়ে যান তিনি।

বারবার পরীক্ষা করাতে থাকেন। তার মনে ভয় ছিল, যে কোনো দিন করোনা আক্রান্ত হতে পারেন। এ নিয়ে চিকিৎসকদেরও ব্যস্ত করে তোলেন তিনি। তার এই অতিরিক্ত আতঙ্ক হাস্যকর হয়ে উঠেছিল অনেকের কাছে। শেষ পর্যন্ত অবশ্য তার শঙ্কা সত্য হলো।

গত রবিবার থেকেই তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে আলোচনাও করেছিলেন জাইর বলসোনারো।
এরপর গত সোমবার জ্বর নিয়ে অফিস থেকে বাড়ি ফিরে যান। এরপর করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার রিপোর্ট আসে পজিটিভ। ৬৫ বছর বয়সী প্রেসিডেন্ট আগে খেলোয়াড় ছিলেন। তাই তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তুলনায় বেশি বলে মনে করছেন চিকিৎসকরা।

যদিও কড়া নজরে রাখা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্টকে। এই মুহূর্তে ব্রাজিলের করোনা পরিস্থিতি ভয়াবহ। আক্রান্ত, মৃত্যুক নিরিখে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি।

ব্রাজিলে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ছয়শ ৫৫ জন এবং মারা গেছে ৬৬ হাজার আটশ ৬৮ জন।

সূত্র : বিবিসি

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *