ওমানে রমজানে মসজিদ বন্ধ বাড়লো বিভিন্ন নিষেধাজ্ঞা।

ওমান প্রতিনিধি (শেখ মোহাম্মদ ফাহিম) ওমানে করোনা ভাইরাসের কারনে রমজানে তারাবি সহ পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ে নিষেধাজ্ঞা এবং ইফতার মাহিফলসহ সব ধরনের সমাবেশ ও বন্ধ এছাড়া রাজধানী মাস্কাট শহরে লকডাউনের মেয়াদ আগামী ৮ মে সকাল ১০ পর্যন্ত বাড়ানো হয়েছে। এতে সোমবার (২০ এপ্রিল) দেশটির কোভিড -১৯ (কেরানাভাইরাস) মহামারী প্রতিরোধ ব্যবস্থা পরিচালনা করার দায়িত্বে নিয়োজিত সুপ্রিম কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সমন্য় সভায় উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়িদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদীর সভাপতিত্বে কমিটির সদস্যেরা কোভিড -১৯-এর প্রতিরোধ নতুন সিন্ধান্ত গুলো বিভিন্ন গণমাধ্যমে বলেন।

এতে পবিত্র রমজান মাসে সকল ধরণের সমাবেশ না করার জন্য নাগরিক ও প্রবাসীদের প্রতি আহ্বান জানায়। এবং কেবলমাত্র আযানের জন্য মসজিদ খোলা হবে। এবং সকল মসজিদ বন্ধ থাকবে। তারবির নামায মসজিদে পড়ারও অনুমতি নেই। মসজিদ বা অন্যান্য পাবলিক এলাকায় ইফতার মাহফিল রমজান ভিত্তিক সমাবেশ আয়োজনের না করার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার।

এবং ওমানের রাষ্টনায়ক সুলতান হাইথাম বিন তারেক পবিত্র রমজান মাসের আগমন উপলক্ষে সবার প্রতি আন্তিরক শুভেচ্ছা জানান। বর্তমানে দেশটিতে করােনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১,৪১০ জনে পৌঁছেছে। এর মধ্যে ৭ জন মারা গেছেন এবং ২৩৮ জন সুস্থ হয়েছেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *