একসাথে নামাজ না পড়তে সৌদি কর্তৃপক্ষের আহ্বান

সৌদি আরবের শীর্ষ ধর্মীয় প্রতিষ্ঠান সারা পৃথিবীর মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছে যেন তারা – করোনাভাইরাস বিস্তার ঠেকানোর স্বার্থে – আসন্ন রমজান মাসে এক জায়গায় জমায়েত হয়ে নামাজ না পড়েন।

রাষ্ট্র-নিয়ন্ত্রিত সৌদি প্রেস এজেন্সির খবরে বলা হয়, দেশটির উর্ধতন আলেমদের কাউন্সিল বলেছে যে যেহেতু এক জায়গায় অনেক লোকের সমাগমই সংক্রমণ ছড়ানোর প্রধান কারণ – তাই মুসলিমদের উচিত হবে এরকম জমায়েত এড়িয়ে চলা।

সুন্নি –সংখ্যাগরিষ্ঠ সৌদি আরব করোনাভাইরাস সংক্রমণ ঠেকানোর চেষ্টায় মক্কায় অবস্থিত মুসলিমদের পবিত্রতম মসজিদ সহ দেশের মসজিদগুলো বন্ধ করে দেয়া সহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

সৌদি আরবে করোনাভাইরাসে কমপক্ষে ৪ হাজার ৯শ জন আক্রান্ত হয়েছেন এবং গত ১৪ এপ্রিলের হিসেব অনুযায়ী সেখানে ৬৫ জনের মৃত্যু হয়েছে।

মুসলমানদের সবচেয়ে পবিত্র দুটি স্থান, মক্কা এবং মদিনায় অবস্থিত দুই মসজিদের বাইরের চত্বরে নামাজ পড়া স্থগিত করা হয় গত ২০শে মার্চ।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরব কর্তৃপক্ষ এ ব্যবস্থা নেয় বলে জানানো হয়। মসজিদ চত্ত্বরে প্রতিদিনের নামাজের পাশাপাশি জুমার নামাজও স্থগিত করা হয়।

অন্যদিকে পাকিস্তানে করোনাভাইরাস সংক্রমণ ছড়ানো রোধ করার চেষ্টায় মসজিদে এসে নামাজ পড়া বন্ধ রাখতে কর্তৃপক্ষ চেষ্টা করলেও দেশটির কোথাও কোথাও ধর্মীয় নেতারা তা অমান্য করা শুরু করেছিলেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *