আড়ম্বরপূর্নভাবে অনুষ্ঠিত হলো বাসভূমি’র ‘মাকে মনে পড়ে’ অনুষ্ঠান

গত ১২ জুন (রবিবার) সিডনির সিভিক থিয়েটার অডিটোরিয়ামে সাড়ম্বরে অনুষ্ঠিত হলো মাকে নিয়ে বাসভূমি টিভির বহুল প্রতীক্ষিত আয়োজন ‘মাকে মনে পড়ে’। বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম ও শামীমা সুমীর প্রাণবন্ত সঞ্চালনায় পুরো আয়োজন জুড়েই ছিলো দর্শক – শ্রোতাদের বিমুগ্ধতা।

সিডনির বাঙ্গালী ঐতিহ্যের ধারক অনেকগুলো সংগঠনের অংশগ্রহণ অনুষ্ঠানটিকে আরো বেশী অর্থবহ করে তুলে। মা -কে নিয়ে এই অনুষ্ঠানে ছিল কবিতা আবৃত্তি , নাচ, গান, স্মৃতিচারণসহ আবেগীয় অনেক অনুষঙ্গ। মা -কে নিয়ে ছিল গানের ভিডিও চিত্র। আকিদুল ইসলামের লেখা গানটিতে কন্ঠ দিয়েছেন জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানের ফাকে ফাকে গল্পচ্ছলে এই আয়োজনের পিছনের গল্পটি দর্শকদের উদ্দেশ্যে তুলে ধরেন জনাব আকিদুল। অনুষ্ঠানে একক সংগীত পরিবেশন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নিলুফা ইয়াসমিন, মারিয়া মুন, রাসেল ইকবাল, মধুমিতা সাহা ও ইউভানা খালেদ।

বেহালার সুরে সকলকে মুগ্ধ করেন সারস। দলীয় সংগীত পরিবেশন করেন চারু গোষ্ঠীর শিল্পী যথাক্রমে আয়েশা কলি,নাদিম ফারহান, সুহৃদ সোহান হক ও আসিফ ইকবাল। নৃত্য পরিবেশনায় ছিলেন মৌসুমী সাহার নৃত্যাঞ্জলি ডান্স একাডেমি, শ্রেয়সী দাসের নটরাজ ডান্স একাডেমি ও মিশা চৌধুরী।

অনুষ্ঠানে মা -কে নিয়ে স্মৃতিচারণ করেন বৃষ্টি হোসেন। রতনকুন্ডের নির্দেশনায় পলি ফরহাদ, শারমিন আক্তার ও রতন কুন্ডের অংশগ্রহণে পরিবেশিত শ্রুতি নাটকটি ছিল দর্শকদের জন্য বাড়তি পাওনা। অনুষ্ঠানে সিডনির প্রয়াত সংগঠক ও সমাজ কর্মী নুরুল আজাদের সহধর্মিণীসহ আরো চারজন মা -কে বাসভূমির পক্ষ থেকে সম্মানিত করা হয়। সর্বশেষ নৈশভোজের মধ্য দিয়ে এই চমৎকার আয়োজনের ইতি টানা হয়।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *