আরব আমিরাতে সকলের জন্য বিনামূল্যে করোনা টিকা।

সংযুক্ত আরব আমিরাত সরকার ষোলো বছরের বেশি বয়সী সবাইকে করোনা টিকা দেওয়ার ঘোষণা দিয়েছে। গতকাল রোববার থেকে এর জন্য নিবন্ধন কার্যক্রম উন্মুক্ত করে দেওয়া হয়েছে। উপসাগরীয় অঞ্চলের বাণিজ্যিক হাব এবং বৈশ্বিক পর্যটনের কেন্দ্র আমিরাত নিজেদের দ্রুত সবাইকে টিকা দিয়ে ব্যবসায়ের জন্য অর্থনৈতিক কার্যক্রম পুরো সচল করে দেওয়ার লক্ষ্যে যে কাজ করছে এই পদক্ষেপ তারই অংশ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় টিকা দেওয়ার হারে অন্যতম শীর্ষ দেশ আমিরাত। প্রতি একশ জন মানুষের মধ্যে টিকা দেওয়ার হারে শীর্ষে রয়েছে ইসরায়েল। এরপরই দ্বিতীয় স্থানটি সংযুক্ত আরব আমিরাতের। আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় বিবৃতি দিয়ে জানিয়েছে, বয়োজ্যেষ্ঠ এবং দুরারোগ্য রোগ রয়েছে আমিরাতের এমন নাগরিক ও বাসিন্দাদের ৭৩ শতাংশকে টিকা দেওয়ার কাজ শেষ করার পর এমন সিদ্ধান্তের কথা জানানো হচ্ছে। আমিরাতে মোট চার ধরনের টিকা দেওয়া হচ্ছে। আর এসব টিকা দেওয়া হচ্ছে একদম বিনামূল্যে।

আমিরাতে নতুন করে আর লকডাউন করা না হলেও কর্তৃপক্ষ আবারও জনসমাগমস্থলগুলোতে বিধিনিষেধ কঠোর করার পর সংক্রমণের হার কমতে শুরু করে। এরপর থেকে অবশ্য কিছু বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। কিন্তু এখনো জনসমাগমস্থলে মাস্ক পরা ও সামাজিক দূরত্ববিধি সংক্রান্ত বিধিনিষেধগুলো জারি রয়েছে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *