আমিরাতে “হিরোদের কাতারে” ১৯ বাংলাদেশি তরুণ- তরুণী

ওবায়দুল হক মানিক আমিরাত থেকে, মহামারি করোনা ভাইরাস যখন পুরো পৃথিবীকে আঁকড়ে ধরে এক কথায় জনজীবন থমকে দিয়ে পুরো মানবজাতিকে গৃহ বন্দি করে রেখেছে ঠিক তখনি দুবাই সরকারের আহ্বানে একদল তরুণ তরুণী ঝাঁপিয়ে পড়েছে প্রবাসীদের পাশে দাঁড়াতে।

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে গত ৩১ মার্চ থেকে আগামী ১৯ এপ্রিল পর্যন্ত আরব আমিরাতের বাণিজ্য নগরী দুবাই এর আল রাস এলাকাটি পুরোপুরি ভাবে লক-ডাউন করা হয়েছে যেখানে কমপক্ষে হলেও ২৫ থেকে ৩০ হাজার প্রবাসী বাংলাদেশি বসবাস করে থাকে। করোনা ভাইরাস এমন একটি রোগ যাদের সংস্পর্শে কেউ যেতে চায়না সেখানে নিজের জীবনের সাথে এক রকম যুদ্ধ ঘোষণা করে বাংলা এক্সপ্রেস এর সহকারী সম্পাদক মামুনুর রশীদের নেতৃত্বে বাংলাদেশ কমিউনিটির ১৯ সদস্যের একটি টিম স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে, এসময় তারা লক-ডাউন এলাকার প্রবাসী বাংলাদেশিদের ঘরে থাকতে উৎসাহিত করার পাশাপাশি বিভিন্ন সমস্যার কথা তুলে ধরছে। প্রতিদিন প্রায় ২০০০ হাজার প্রবাসীদেরকে তিন বেলা খাওয়ার সরবরাহ করে যাচ্ছেন বিভিন্ন এলাকায় দুটো দলের মাধ্যমে।

অসুস্থ প্রবাসীদের সেবা নেওয়ার ক্ষেত্রে পরামর্শ দিয়ে দুবাই সরকারের বিভিন্ন সংস্থা তথা দুবাই পুলিশ ও দুবাই স্বাস্থ্য অধিদপ্তরের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এই তরুণ-তরুণীরা যাদেরকে নিয়ে প্রবাসীরা গর্ববোধ করছে। বিশ্বের প্রথম শারির দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে করোনা ভাইরাসের এই মহামারির মোকাবেলা করতে সেখানে আরব আমিরাত খুব সূক্ষ্ম ভাবে তাদের মেধা ও মনন এবং প্রকৃত নেতৃত্বের মাধ্যমে এই মহামারি থেকে ত্রাণ পাওয়ার যাবতীয় উপকরণ নিয়ে কাজ করে যাচ্ছে। মামুনুর রশীদের সাথে স্বেচ্ছাসেবক টিম এ আরও যারা রয়েছেন; মোদাসসের শাহ, আনোয়ার হোসাইন, শামসুন নাহার শপ্না, আব্দুল্লাহ আল শাহিন, রুমা খাতুন, মোহাম্মদ কাজি ইসমাইল, ফখরুদ্দিন চৌধুরী, মোহাম্মদ মিজান, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ মিজানুর, জলিল, মোঞ্জর মোরশেদ, মোহাম্মদ নুরুল, মোহাম্মদ ইমরান, মোহাম্মদ আনোয়ার আযিম, হাসান ফরহাদ, বাশির চোখদার, মোহাম্মদ হামদান আহমেদ ও মোহাম্মদ শাইফ।১৬-০৪-২০২০ ইং।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *