আন্তর্জাতিক শিক্ষার্থীদের ফেরাতে পাইলট প্রকল্প হাতে নিচ্ছে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে অধ্যায়নরত আন্তর্জাতিক শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফেরার পথ তৈরি করতে একটি পাইলট প্রকল্প হাতে নিয়েছে রাজ্য সরকার। যার মাধ্যমে সীমিত সংখ্যক শিক্ষার্থী কে ফিরিয়ে আনা হবে। পরবর্তীতে সার্বিক পরিস্থিতি মূল্যায়ন সাপেক্ষে বৃহৎ পরিসরে আন্তর্জাতিক শিক্ষার্থীদের অস্ট্রেলিয়া প্রবেশের অনুমতি দেয়া হবে। সম্পূর্ণ টিকা প্রাপ্ত শিক্ষার্থীদের আগমনের পর আর কোয়ারেন্টাইন করার প্রয়োজন হবেনা। ১৫ টির ও বেশী দেশের প্রায় ২৫০ জন শিক্ষার্থীকে বহনকারী প্রথম চার্টার্ড বিমানটি ৬ ডিসেম্বর সিডনিতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

ইনভেস্টমেন্ট নিউ সাউথ ওয়েলস এর মুখপাত্র একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দ্বিতীয় ফ্লাইটটি ভারতসহ দক্ষিণ এশীয় দেশগুলো থেকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনবে। তিনি বলেন,” প্রতিটি ফ্লাইটে কত জন শিক্ষার্থী আসবে তা এই মুহূর্তে বলা সম্ভব নয়, যেহেতু যাত্রার পূর্বে কোভিড পরীক্ষা করাতে হবে, যার ফলে শিক্ষার্থীদের সংখ্যা কম বেশি হতে পারে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়টি কোন এলাকায় অবস্থিত সেই বিষয়টিও বিবেচনায় রাখা হবে।”

রাজ্যের পাইলট প্রকল্পে বিশ্ববিদ্যালয় ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অন্তর্ভুক্ত করা হবে।এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ঠিক করবে কোন কোন শিক্ষার্থীকে ক্যাম্পাসে ফেরার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *