আন্তর্জাতিক ভ্রমনকারীদের অস্ট্রেলিয়া আগমনের ক্ষেত্রে আরো দুটি টিকার স্বীকৃতি দিচ্ছে TGA

অস্ট্রেলিয়ায় নিবন্ধিত নয় এমন দুইটি কোভিড ভ্যাক্সিনকে ভ্রমণকারীদের জন্য বৈধ ভ্যাকসিন হিসাবে স্বীকৃতি দেওয়া হচ্ছে যা অস্ট্রেলিয়া প্রবেশের ক্ষেত্রে ভ্রমনকারীদের টিকা গ্রহণের প্রমাণ হিসেবে বিবেচিত হবে।

অস্ট্রেলিয়ার থেরাপিউটিক গুডস অ্যাডমিনিস্ট্রেশন (TGA) আজ জানিয়েছে যে, অস্ট্রেলিয়ান সরকার অস্ট্রেলিয়ায় আগমনকারীদের ক্ষেত্রে কোভ্যাক্সিন (Covaxin) এবং বিবি আইবিপি-কোরভি (BBIBP-CorV) ভ্যাকসিনকে স্বীকৃতি দেবে।


স্বীকৃতিটি হবে ১২ বছর বা তার বেশি বয়সের ভ্রমণকারীদের জন্য যাদের Covaxin টিকা দেওয়া হয়েছে এবং ১৮ থেকে ৬০ বছর বয়সী ভ্রমণকারীদের জন্য যাদের BBIBP-CorV টিকা দেওয়া হয়েছে৷

টিজিএ(TGA) গত ১ লা অক্টোবর করোনাভাক এবং কোভিশিল্ড ভ্যাকসিনগুলিকেও অস্ট্রেলিয়ায় আগমনকারী আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য ‘স্বীকৃত ভ্যাকসিন’ হিসাবে বিবেচনা করার পরামর্শ দেয়।

কোভ্যাক্সিন (Covaxin) ভারত বায়োটেক কতৃক এবং বিবিআইবিপি-কোরভি (BBIBP-CorV) চীনের সিনোফার্ম কতৃক উত্পাদিত করোনা টিকা।

TGA- তাদের এক বিবৃতিতে জানায়: “সাম্প্রতিক সপ্তাহগুলিতে, TGA এসব টিকার বিষয়ে অতিরিক্ত তথ্য সংগ্রহ করেছে, যাতে দেখা যাচ্ছে যে এই ভ্যাকসিনগুলি করোনা ভাইরাসের বিরুদ্ধে কার্যকর সুরক্ষা প্রদান করে এবং সম্ভাব্য করোনা সংক্রমণের সম্ভাবনা হ্রাস করে বা একজন আগত ভ্রমণকারী অস্ট্রেলিয়ায় থাকাকালীন অন্যদের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে দেওয়ার বা করোনা আক্রান্ত হয়ে তীব্রভাবে অসুস্থ হয়ে পড়ার ঝুঁকি হ্রাস করে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *