আজ স্বাধীন কন্ঠ পত্রিকার ৪র্থ বর্ষপূর্তি পালনে প্রস্তুত অস্ট্রেলিয়ার প্রবাসীরা।

গত ২০১৫ সালের ২৭ অক্টোবর জাঁক ঝমকপূর্ন অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ করে স্বাধীন কন্ঠ মাসিক পত্রিকা। এটি অস্ট্রেলিয়ার সিডনি থেকে প্রচারিত ও প্রকাশিত হয়। প্রবাসী দর্শকদের একটি জনপ্রিয় পত্রিকা স্বাধীন কন্ঠ। বাংলাদেশের সমস্যা গুলো এবং সম্ভাবনাগুলো পত্রিকার মাধ্যমে তুলে ধরা হয় এতে করে উপকৃত হয় প্রবাসীরা এবং বাংলাদেশের জনসাধারণ।অনেক সময় পত্রিকায় প্রকাশিত হওয়ার পর সমস্যাগুলো সমাধান হতে কর্তৃপক্ষের নজরে আনা হয়।

স্বাধীন কন্ঠ সবসময় স্বাধীনতায় বিশ্বাসী এরই ধারাবাহিকতায় সত্য ও ন্যায়ের পথে প্রতিদিন এভাবেই কাজ করে যায় স্বাধীন কন্ঠ।অস্ট্রেলিয়ায় বর্ষপূর্তি পালন উপলক্ষে বিভিন্ন শ্রেণীর মানুষ স্বাধীন কন্ঠের বর্ষপূর্তি উপলক্ষে বাণী দিয়েছেন। সিডনির সংসদ সদস্য জেমি- বলেছেন স্বাধীন কন্ঠ পত্রিকা সবসময়ই সার্বভৌমত্ব এবং স্বাধীনতার প্রতীক। সবসময় গণমানুষের কথা বলবে। স্বাধীন কন্ঠের তিনি উত্তরোত্তর সাফল্য কামনা করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী জনাব ডঃ হাসান মাহমুদ বলেন -প্রবাসী দর্শকদের একটি জনপ্রিয় পত্রিকা স্বাধীন কন্ঠ পত্রিকা এ পত্রিকা চার বছর নয় ৪০০শত বছর বেঁচে থাকুক। স্বাধীন কন্ঠ মানুষের কথা বলবে সত্য ও ন্যায়ের পথে বলবে এই চার বছরে পথ পরিক্রমায় স্বাধীন কণ্ঠের কার্যক্রমে তিনি ভূয়সী প্রশংসা করেন। চট্টগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি জনাব আবুল মনসুর বলেন- সত্য ও ন্যায়ের পথে স্বাধীন কন্ঠ অবিচল থাকবে। মানুষের সুখ-দুঃখ গুলো পত্রিকার মাধ্যমে প্রকাশ করে কর্তৃপক্ষ নজরে আনবে। তিনি এই পত্রিকার সাফল্য কামনা করেন। আজ সিডনিতে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানেট আয়োজন করা হয়েছে।

এতে সকল প্রবাসীরা অনুষ্ঠান উপভোগ করতে পারবে এবং মনমুগ্ধকর অনুষ্ঠানে সবার সহযোগিতা চান প্রতিষ্ঠানের চেয়ারম্যান কাজী নুরুচ্ছাফা আলমগীর। রাতে গানের ও ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রবাসীদের মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে তারা সন্ধ্যায় অনুষ্ঠানে হাজির হতে মুখিয়ে আছে।

স্বাধীন কন্ঠ / রবিউল।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *