আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান ভুট্টো হত্যা মামলায় আটক ৩ আসামীকে পুলিশ গতকাল বৃহস্পতিবার চাঁদপুর আদালতে প্রেরণ করেছে

জে আর হৃদয় /সাইফুল ইসলাম রাফি – চাঁদপুর
চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান ভুট্টো হত্যা মামলায় আটক ৩ আসামীকে পুলিশ গতকাল বৃহস্পতিবার চাঁদপুর আদালতে প্রেরণ করেছে। আদালতে তাদের জামিন চাওয়া হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুজ্জামান আসামীদের বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।এদিকে আজিজুর রহমান ভুট্টোর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে বলে জানা গেছে।চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুজ্জামান জানান, আটককৃতদের ২ দিন যাবৎ ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে হত্যাকা-ের বিষয়ে কোনো গুরুত্বপূর্ণ কিছু বের করতে না পারায় তাদেরকে আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। আদালত রিমান্ড শুনানির তারিখ পরে জানিয়ে দেবে। অপর আসামীদের আটকের জন্যে ব্যাপক চেষ্টা অব্যাহত রয়েছে বলে মামলার তদন্তকারী এ কর্মকর্তা জানান।
উল্লেখ্য, গত সোমবার রাত আনুমানিক ১১টায় আজিজুর রহমান ভুট্টো তার সারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে নিজ বাড়ি কুমারডুগীস্থ খানবাড়িতে যাওয়ার পথে বিলকিছ সুলতানা একাডেমির সামনে একদল দুর্বৃত্ত পূর্ব থেকে ওঁৎ পেতে থেকে তার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের নেয়ার পথে তিনি মারা যান।
মামলার বাদী হত্যার শিকার ভুট্টোর স্ত্রী নীলিমা আক্তার লিমা চাঁদপুর মডেল থানায় দায়ের করা এজাহারে ৫জনের নাম উল্ল্খে করে ও অজ্ঞাত ৪/৫জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারভুক্ত ২ নাম্বার আসামী আব্দুল লতিফ খানের ছেলে মোঃ মুনসুর খান (৩৫), ৩ নাম্বার আসামী মৃত সামছুল হক খানের ছেলে মোঃ মোস্তফা খান কালু (৪৯) ও ৪ নাম্বার আসামী আব্দুল হান্নান খানের ছেলে মোঃ সুমন খান (৩৫)কে পুলিশ আটক করে। এদের সকলের বাড়ি হত্যার শিকার আজিজুর রহমান ভুট্টোর কুমারডুগির খানবাড়ির নিকটবর্তী স্থানে অবস্থিত। পুলিশ সূত্রে জানা যায়, পলাতক ১নং ও ৫নং আসামীকে আটকের ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ ২২-০৫-২০২০ ইং

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *