আইনজীবীদের মৌখিক পরীক্ষার মাধ্যমে সনদ দেওয়া হোক;দাবি জাতীয় পার্টির হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ।

করোনা মহামারি যখন মানুষের স্বাভাবিক জীবন ও জীবিকার সাময়িক বাধা গ্রস্থ করছে তখন তো আর মানুষের স্বাভাবিক কাজ কর্ম বন্ধ রাখা যায় না।গত কাল সংসদে  জাতীয় পার্টির   সুনামগন্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় জাতীয় পার্টির হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ বলেন,আমাদের আইনের ছাত্ররা গত ৬৫ দিন ধরে তাদের আইনজীবী হিসেবে তালিকা ভুক্তির জন্য প্রেসক্লাবের আন্দোলন করে আসছেন।তাদের আন্দোলনের ফলে, ২৬শে সেপ্টেম্বর লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।আপনারা আন্দোলন দমানোর জন্য যে তারিখ দিলেন তা কীভাবে নিবেন?যেখানে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, সেখানে কি করে এই করোনা মহামারিতে ১৩ হাজার আইনজীবীর পরীক্ষা নিবেন মাননীয় স্পীকার।

তিনি স্পীকার কে উদ্দেশ্য করে বলেন, এই করোনা কালে আইনজীবীদের না বসিয়ে জেলা জজদের মাধ্যমে শুধুমাত্র মৌখিক পরীক্ষা নিয়ে তাদের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির আহবান জানান।
তিনি আরও বলেন,২৬ শে সেপ্টেম্বর লিখিত পরীক্ষা বাদ দিয়ে ভাইবা(মৌখিক)পরীক্ষা নিয়ে আইনজীবীদের সনদ প্রদানের জন্য আমি দাবি করছি।

শিক্ষানবিশ আইনজীবীরা প্রিলি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর করোনা পরিস্থিতিতে দ্রুত সময়ে নিয়োগ পেতে লিখিত পরীক্ষা বাদ দিয়ে সরাসরি মৌখিক পরীক্ষা নিয়ে আইনজীবী হিসেবে সুযোগ পেতে আন্দোলন করে আসছেন।গত দু মাসের ও বেশি সময় ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে সনদ ও বার কাউন্সিলের নিবন্ধন পেতে তারা ‘মানবিক প্রতীকী অনশন কর্মসূচি’ পালন করছেন।

অপরদিকে, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুপ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে গত শনিবার এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয় এবং লিখিত পরীক্ষার তারিখ ঠিক রাখার বিষয়েও সিদ্ধান্ত হয়।আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য ২৬শে সেপ্টেম্বর  আইন শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা নেওয়ার পক্ষে অনড় বার কাউন্সিল কর্তৃপক্ষ।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *