অস্ট্রেলিয়ার মেলবোর্নে দ্বিতীয় দিনের মতো কেউ করোনাভাইরাসে সংক্রমিত হয়নি।

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে মার্চের পর থেকে এই প্রথমবারের মতো ৪৮ ঘণ্টায় করোনায় কেউ সংক্রমিত না হওয়ার ঘটনা ঘটল। মাঝরাতে বাইরে যাওয়ার ওপরে বিধিনিষেধ আংশিক তুলে দেওয়া হবে বলে আশা করছে শহরটির ৫০ লাখ বাসিন্দা।

মেলবোর্ন ও ভিক্টোরিয়ায় কঠোর বিধিনিষেধ ছিল। এর মধ্যে ছিল রাতে কারফিউ, বাড়ির বাইরে যেতে নিষেধাজ্ঞা, জরুরি নয় এমন সেবা বন্ধ করার মতো বিষয়গুলো। গত আগস্ট মাসে মেলবোর্নে দিনে ৭০০ জনের বেশি করোনায় শনাক্ত হওয়ার ঘটনা ঘটেছিল। মেলবোর্নে বর্তমানে ৮৭ জন করোনা–সংক্রমিত ব্যক্তি রয়েছেন।

ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ বলেছেন, অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক সময়ে পরীক্ষার হার কমানো হয়নি। এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘ভাইরাসে আক্রান্ত কত রোগী রয়েছে, তার প্রকৃত চিত্র আমরা দেখতে পাচ্ছি, যা আমাদের আত্মবিশ্বাস বাড়াচ্ছে।’

অস্ট্রেলিয়ার অন্য এলাকাগুলো যখন লকডাউন তুলে স্বাভাবিক অবস্থায় ফিরছিল, তখন মেলবোর্ন নতুন করে কঠোর লকডাউনের আওতায় আসে। পুরো শহর কার্যত বন্ধ করে দেওয়া হয়।

৮ নভেম্বর থেকে মেলবোর্নের সঙ্গে অন্যান্য অঞ্চলের যোগাযোগ–নিষেধাজ্ঞা উঠে যাবে। একই দিনে শহরের বাসিন্দাদের ২৫ কিলোমিটারের বাইরে যাওয়ার নিষেধাজ্ঞাও আর থাকবে না।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *