অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণা।

করোনার কবলে পড়ে বিপর্যস্ত অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণা করা হয়েছে।গতকাল রবিবার (২ আগস্ট) সংবাদ সম্মেলনে ভিক্টোরিয়ার স্টেট প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজ এ ঘোষণা দেন।

দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণার পাশাপাশি সংক্রমণ ঠেকাতে রাজ্যে লকডাউন আরোপ করা হয়েছে বলে ঘোষণায় বলা হয়।


সংবাদ সম্মেলনে ড্যানিয়েল অ্যান্ড্রুজ বলেন, করোনা সংক্রমণ মোকাবেলায় ‘দুর্যোগপূর্ণ রাজ্য’ ঘোষণা করা হয়েছে ভিক্টোরিয়াকে। এছাড়া রাজ্যের রাজধানী মেলবোর্নে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। এখানকার বাসিন্দাদের নতুন এ বিধিনিষেধ মেনে চলাচল করতে বলা হয়েছে। রবিবার স্থানীয় সময় বিকেল ৬টা থেকে নতুন বিধিনিষেধ কার্যকর হয়েছে।

ড্যানিয়েল অ্যান্ড্রুজ আরো বলেন, সেপ্টেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত থাকবে ছয় সপ্তাহের জন্য শুরু হওয়া এ বিধিনিষেধ। প্রতিদিন সন্ধ্যা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মেলবোর্নের বাসিন্দারা এ কারফিউর আওতাভুক্ত থাকবে। বাড়ি ত্যাগের বিষয়েও রয়েছে কড়াকড়ি। করোনা মোকাবেলায় অস্ট্রেলিয়া অন্যান্য অনেক দেশের তুলনায় সফল। তবে ভিক্টোরিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই আমাদের আরো কঠোর হতে হবে।

অস্ট্রেলিয়াতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২৩ জন। মারা গেছেন ২০৮ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৪২০ জন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *