অস্ট্রেলিয়ার মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ বাড়ছে প্রবাসী বাংলাদেশী নারীদের

আগামী ৪ঠা ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউ সাউথ ওয়েলসের স্থানীয় সরকার নির্বাচন। সেই নির্বাচনে বিভিন্ন দল মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবারের নির্বাচনে বাংলাদেশি অধ্যুষিত ওয়ার্ডসহ বিভিন্ন কাউন্সিলে বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশী প্রার্থী অংশগ্রহণ করছেন, যাদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক নারী প্রার্থী।

কাউন্সিলর পদে যে কয়জন নারী প্রার্থী অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে অন্যতম ক্যাম্বারল্যান্ডে লেবার পার্টি মনোনীত প্রার্থী সাবরিন ফারুকী। ঢাকা বিশ্ববিদ্যালয় ও সিডনি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করা মিসেস সাবরিন ফারুকী দায়িত্ব পালন করছেন কালচারাল ডাইভারসিটি নেটওয়ার্ক ইনকর্পোরেটেড (CDNI) -এর প্রেসিডেন্ট হিসেবে। বিভিন্ন ইস্যুতে সরকার ও স্থানীয় বাংলাদেশী কমিউনিটির মধ্যে যোগসূত্র হিসেবে কাজ করা মিসেস ফারুকী বাংলাদেশের রোহিঙ্গা সংকট ও অস্ট্রেলিয়ার রিফিউজি ও আশ্রয়প্রার্থীদের অধিকার রক্ষায় সক্রিয় ভূমিকা পালন করছেন।

অস্ট্রেলিয়ার মূল ধারার রাজনীতিতে সাবরিন ফারুকীর মত শিক্ষিত নারীদের অংশগ্রহণ বাড়লে তাতে সার্বিকভাবে বাংলাদেশী কমিউনিটিই উপকৃত হবে বলে মনে করছে প্রবাসী বাংলাদেশিরা।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *