অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা নতুন প্রজন্মের জন্য প্রবাসি বাংলাদেশিদের উদ্যোগে গঠন করা হয়েছে ‘ন্যাশনাল স্পোর্টস ক্লাব অব অস্ট্রেলিয়া।

একুশ শতকে যখন প্রযুক্তির অবিশ্বাস্য উন্নতি আর সর্বগ্রাসী বিস্তার নতুন প্রজন্মকে আউটডোর গেমস এর প্রতি উদাসীন আর মোবাইল,ল্যাপটপ এর প্রতি আসক্ত করে তুলছে, তখন প্রবাসী নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে ও তাদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা খুবই প্রয়োজন। খেলাধুলা ও শারীরিক কসরত মস্তিষ্ক ও মনকে সতেজ রাখে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয় এবং মানসিক শক্তি বৃদ্ধি করে।

আর তাই অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা নতুন প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে এবং তাদের কে বিভিন্ন আউটডোর গেমসে দক্ষ করে গড়ে তোলার মানসে প্রবাসি বাংলাদেশিদের উদ্যোগে গঠন করা হয়েছে ‘ন্যাশনাল স্পোর্টস ক্লাব অব অস্ট্রেলিয়া’। এই ক্লাবের উদ্দ্যোগে দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে ক্রিকেট ও সকার সহ বিভিন্ন খেলার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ন্যাশনাল স্পোর্টস ক্লাব অব অস্ট্রেলিয়ার আয়োজকগণ জানিয়েছেন, ইতিমধ্যেই তারা ব্যাপক সাড়া পেয়েছেন। বিস্তারিত তথ্যের জন্য মামুন রশিদ ০৪৩৪ ৩৫২ ৪১৭ এই নম্বরে যোগাযোগ করা যাবে। প্রবাসি বাংলাদেশিরা ন্যাশনাল স্পোর্টস ক্লাব অব অস্ট্রেলিয়া’র (NSCA) এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তারা ভবিষ্যৎ এ ধরনের যেকোনো শুভ উদ্দ্যোগে পাশে থাকার আশাবাদ ব্যাক্ত করেছেন।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *