অস্ট্রেলিয়ান আইডল বিজয়ী নাটালি গৌসি ট্রাম্পের ষড়যন্ত্র তত্ত্ব প্রচার করেছেন।

প্রাক্তন অস্ট্রেলিয়ান আইডল বিজয়ী নাটালি গৌসি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার অনুসারীদের কাছে বিশ্বব্যাপী অভিজাতদের দ্বারা পরিচালিত পেডোফিল রিংয়ের বিরুদ্ধে একটি গোপন যুদ্ধের লড়াইয়ের পাশাপাশি – একাধিক উদ্ভট দাবি ষড়যন্ত্রের তথ্য প্রচার করেছেন।

এটি তথাকথিত “কিউঅনন” ষড়যন্ত্র তত্ত্ব প্রচার করার উচ্চ-প্রোফাইল সেলিব্রিটিদের অন্যতম উদাহরণ, যার অনুসারীরা বিশ্বাস করেন যে একটি অজ্ঞাত ব্যক্তি বা গোষ্ঠী – “কিউ” নামে অভিহিত – শয়তানী, নরমাংসবাদী একটি গোপন বিশ্বব্যাপী ক্যাবল উন্মোচন করেছে।

অনুসারীরা এই ভিত্তিহীন বিশ্বাসের সাবস্ক্রাইব করেছেন যে মিস্টার ট্রাম্প বিশ্বব্যাপী সরকার, ব্যবসায় এবং মিডিয়াতে এই নির্যাতনকারীদের এবং তাদের “গভীর রাষ্ট্র” মিত্রদের বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দিচ্ছেন।

অস্ট্রেলিয়ান বিভিন্ন ফেসবুক গ্রুপে গ্রুসাম্প্রতিক মাসগুলিতে এই ষড়যন্ত্রটি অস্ট্রেলিয়ান সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে আকর্ষণ অর্জন করেছে, উচ্চ-প্রোফাইল পরিসংখ্যান দ্বারা প্রচারিত বিশ্বব্যাপী লকডাউনগুলির চারদিকে ঘুরে বেড়ানো তত্ত্বগুলির দ্বারা প্ররোচিত হয়েছে।

ষড়যন্ত্র তত্ত্বের উপর দৃষ্টি নিবদ্ধ রেখে এই বছর হাজার হাজার নতুন অনুসারী অর্জন করেছে, একটি বৃহত্তর পাবলিক অস্ট্রেলিয়ান ফেসবুক গ্রুপের সদস্যপদে জুলাইয়ে প্রায় ৩০ শতাংশ বেড়েছে। ২০২০ সালের শুরু থেকে, এই গোষ্ঠী ১০,০০০ টিরও বেশি সদস্য যুক্ত করেছে।

ইনস্টাগ্রামেও কয়েক হাজার অনুসারী লাভ করেছে, যখন টিকটকে ব্যবহারকারীরা এই প্লটফর্মটি কিউননের সাথে সম্পর্কিত বেশ কয়েকটি মূল হ্যাশট্যাগ ব্লক করার পরে ষড়যন্ত্র ছড়িয়ে দিতে নতুন হ্যাশট্যাগ তৈরি করেছে।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *