অস্ট্রেলিয়াতে শোক ও শ্রদ্ধায় শহীদ জিয়ার ৪০ তম শাহদাৎ বার্ষিকী পালন

৩০ শে মে শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমানের ৪০ তম মৃত্যু বার্ষিকী। অন্যান্য বছরের মত এবার বাংলাদেশ সহ সারা বিশ্বের প্রবাসী বাংলীদেশীরা অত্যন্ত শ্রদ্ধার সাথে এই দিনটি স্মরন করে । অস্ট্রেলিয়াতে কোন কমিটি না থাকায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য গঠিত এশিয়া ও প্যাসিফিক অন্চল অস্ট্রেলিয়ার নেতৃত্বে বিএনপি’র নেতাকর্মিরা শোক ও শ্রদ্ধার সাথে এই দিনটি পালন করে।
এই উপলক্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি এশিয়া ও প্যাসিফিক অস্ট্রেলিয়া এ উপলক্ষ্যে দোয়া ন্যাশনাল স্পোর্টস ক্লাব অডিটোরিয়ামে দোয়া, জিয়া, উন্নয়ন ও গনতন্ত্র শীর্ষেক আলোচনা সভা ও শহীদ জিয়া স্মৃতি লাইব্রেরীর ‘কমল’ উদ্বোধন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতা জয়ন্তী জাতীয় উদযাপন কমিটির এশিয়া প্যাসিফিক অন্চলে, অস্ট্রেলিয়ার প্রধান সমন্বয়ক প্রকৌশলী সোহেল ইকবাল। অনুষ্ঠানের প্রথমেই প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন মৌলানা ফেরদৌস আহমেদ ও মন্জুরুল হক আলমগীর।

সভায় প্রধান অতিথি ( ভার্চুয়ালী )হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড: আব্দুল মইন খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা কমিটির সদস্য ও বিএনপি স্বাধীনতা জয়ন্তী জাতীয় উদযাপন কমিটির সদস্য সচিব বীর মুক্তিযাদ্ধা আব্দুস সালাম, বিএনপির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি জনাব আব্দুল কাইউম, স্বাধীনতা জয়ন্তী জাতীয় উদযাপন কমিটির এশিয়া প্যাসিফিক অন্চলের আহ্বায়ক এবং বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক ড: শাকিরুল ইসলাম খান শাকিল যুগ্ম আহ্বায়ক এবং মালয়শিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান।

প্রধান অতিথি তার বক্তব্যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর আলোকপাত করেন এবং নুতন প্রজন্মকেও তার জীবনাদর্শ পালনের জন্য আহ্বান করেন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এশিয়া প্যাসিফিকের সদস্য ব্যারিস্টার নাসির উল্লাহ, জনাব মোহাম্মদ হায়দার আলী, মুন্নী চৌধুরী মেধা। এশিয়া প্যাসিফিক অস্ট্রেলিয়ার বিভিন্ন কমিটির সমন্বয়ক লিয়াকত আলী স্বপন, ইউসুফ আব্দুল্লাহ শামীম, জাকির আলম লেনিন, কুদরত উল্লাহ লিটন, আশরাফুল আলম রনী, প্রকৌশলী হাবিবুর রহমান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়া আহ্বায়ক ড: হুমায়ের চৌধুরী রানা, জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সভাপতি আরিফুল হক, শিক্ষাবিদ শিবলী আব্দুল্লাহ, বিএনপি’র সাবেক আহ্বায়ক রুহুল আহমেদ সওদাগর ফরিদ মিয়া, নজরুল ইসলাম নাফিজ,কে এম মন্জুরুল হক আলমগীর, ফয়জুর চৌধুরী হাজী মোহাম্মদ ইউসুফ আলী, ইয়াছিন আরাফাত অপু, তাফতুন নাঈম নিতু, মোবারক মিয়া , জসিমউদ্দিন, মফিকুল ইসলাম, শাহিনুর রহমান,মীর হোসেন, মাহমুদা বেগম, আবুল কাশেম, সাইফুল
ইসলাম, পল গোমেজ, আবু বকর সিদ্দিক, মোহাম্মদ জাকারিয়া।

অনুষ্ঠান সন্চালনা করেন প্রকৌশলী হাবিবুর রহমানের ।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *