অস্ট্রেলিয়াতে প্রথম বাংলাদেশি প্রবাসীর করোনা শনাক্ত

পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। তালিকা থেকে বাদ যায়নি অস্ট্রেলিয়াও। প্রায় ১ লক্ষ প্রবাসী বাংলাদেশি আবস্থান করলেও এতদিন দেশটিতে কোন বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার (২ জুলাই) অস্ট্রেলিয়াতে প্রথমবারের মতো এক বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছে এনএসডব্লিউর স্বাস্থ্য অধিদপ্তর।

করোনা আক্রান্ত বাংলাদেশি সিডনি শহরের বালম্যান উলওর্থসে চাকুরী করেন এবং ল্যাকেম্বাতে বসবাস করেন। তার করোনা আক্রান্ত হওয়ার পর ঐ সুপার শপে কর্মরত তার পঞ্চাশজন সহকর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে স্টোরটি রাতে গভীরভাবে পরিষ্কার করা হয়েছে।

করোনা আক্রান্ত ঐ বাংলাদেশি গত ১১ ই জুন বাংলাদেশ থেকে একটি ফ্লাইটে মেলবোর্নে এসে পৌঁছায় এবং একটি হোটেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা অবস্হায় ৪র্থ দিনে করোনা ধরা পড়ে স্বত্বেও তাকে ১৪তম দিনে হোটেলে ত্যাগের অনুমতি দেওয়া হয় এবং সে সিডনি চলে আসে।

সম্প্রতি উলওর্থসে কাজ করা অবস্হায় অসুস্হবোধ করলে স্টোর ম্যানেজার তাকে আবারো করোনা পরীক্ষার করার পরামর্শ দেন। এবং পরীক্ষায় করোনা পজেটিভ ফল আসে।

নিউ সাউথ ওয়েলস রাজ্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কেরি চ্যান্ট বলেছেন, বিষয়টি এখনও তদন্তাধীন ছিল এবং লোকটির খুব কম মাত্রার ভাইরাস সনাক্ত হয়েছে তবে এনএসডব্লিউ স্বাস্থ্য অধিদপ্তর বিষয়টি অত্যন্ত সতর্ক।

সূত্রঃ বাংলাকথা

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *