অষ্ট্রেলিয়া বিএনপি এর ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

গত ১লা সেপ্টেম্বর ২০২০ রোজ মংগলবার সিডনির লাকেম্বাস্হ ধানসিড়ি রেস্টুরেন্ট এ অষ্ট্রেলিয়া বি এন পি এর আহবায়ক ড. হুমায়ের চৌধুরী রানা এর সভাপতিত্বে এবং সদস্য সচিব হায়দার আলীর পরিচালনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

কোরআন তিলাওয়াত এর মাধ্যমে সভার কার্যক্রম শুরু করা হয়। কোরআন তিলাওয়াত করেন জনাব মনজুরুল হক আলমগীর। আলোচনায় অংশগ্রহন করেন অষ্ট্রেলিয়া বিএন পির সাবেক সদস্য সচিব ও জিয়া ফোরামের সেক্রেটারী জনাব সোহেল মাহমুদ ইকবাল, অস্ট্রেলিয়া বি এন পির সাবেক সদস্য সচিব জাকির আলম লেনিন এবং আশরাফুল আলম রনি। এছাড়াও বক্তব্য রাখেন মোহাম্মদ ফরিদ মিয়া, মোহাম্মদ মনজুরুল হক আলমগীর, ফয়জুর রহমান, সাদ সামাদ, মিজানুর রহমান সহ আরোও অনেকে।

সবাই তাদের বক্তব্যে দলের সাফল্য কামনা করেন এবং দেশে গনতন্ত্র পুনপ্রতিষ্টার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার অংগীকার করেন। সবাই দলের প্রতিষ্ঠাতা মরহুম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্বার মাগফেরাত কামনা করেন এবং জিয়া পরিবারের সকল সদস্যের সুস্হতা ও দীর্ঘায়ু কামনা করেন। এউপলক্ষে প্রচুর লোকজনের সমাগম হয়।

সবশেষে সভাপতি তার মুল্যবান ভাষনের মাধ্যমে উপস্হিত সবাইর প্রতি প্রতিষ্টা বার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপন করেন। দলের সাফল্য কামনা করে ড. হুমায়ের চৌধুরী বলেন দেশে আজ গনতন্ত্র নেই, দুর্নীতিতে নিমজ্জিত প্রশাসন সহ সরকারের সকল পর্যায়ের নেতৃবন্দ। খুন রাহাজানিতে দেশের মানুষ আতংকিত। দেশে আজ মানবাধিকার নেই, ভোটের অধিকার নেই, বাক স্বাধীনতা নেই। দেশের সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন। দেশ এবং জাতীর ক্রান্তিকালে আমাদের নেতা জিয়াউর রহমানর মত ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে এবং দেশে গনতন্ত্র, মানবাধিকার পুনপ্রতিষ্টার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার অংগীকারবদ্ধ হতে হবে।

অনুষ্টান শেষে সবাইকে নিয়ে সভাপতি প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।পরিশেষে এক নৈশভোজের আয়োজন করা হয়।

Tags:

এ বিভাগের আরো কিছু সংবাদ

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *